Thursday, July 7, 2022
HomeUncategorizedসকাল থেকে দীঘা সমুদ্রে পাড়ে পর্যটকদের বাঁশি বাজিয়ে সতর্ক করা হচ্ছে

সকাল থেকে দীঘা সমুদ্রে পাড়ে পর্যটকদের বাঁশি বাজিয়ে সতর্ক করা হচ্ছে

মঙ্গলবার সকাল থেকেই দীঘার সমুদ্র পাড়ে ভিড় পর্যটকদের। গোটা চত্বরে মোতায়েন করা হয়েছে পুলিসি নিরাপত্তা। সিভিল ডিফেন্সের তরফ থেকে বাঁশি বাজিয়ে সতর্ক করা হচ্ছে পর্যটকদের।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার সকাল থেকেই বিক্ষিপ্তভাবে বৃষ্টি হয়েছে রাজ্যের বিভিন্ন জেলায়। এমনকী রাতেও বেশকিছু জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হয়।।

এদিন সকাল থেকে দেখা গেল দীঘার সমুদ্র পাড়ে পর্যটকদের ব্যাপক ভিড়। পুলিসি নিরাপত্তায় রয়েছে গোটা চত্বর। পর্যটকরা সমুদ্রে যাতে নামতে না পারে তার জন্য ওল্ড দীঘার ঘাটে দড়ি দিয়ে ঘিরে রাখা হয়েছে। বেশকিছু উৎসাহী পর্যটক গাড়োয়াল থেকে সমুদ্রতটে নামলে তাঁদের সতরক্ক করে তুলে দেয়।

মৌসম ভবন জানিয়েছে, ১৩ মে পর্যন্ত গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এছাড়া মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত হাওড়া, নদিয়া, দুই মেদিনীপুর এবং দুই ২৪ পরগনার কিছু কিছু এলাকায় ভারী বৃষ্টি হতে পারে। এরই মধ্যে মৌসম ভবন সমুদ্র উপকূলে মৎসজীবীদের যেতে নিষেধ করেছে। উপকূলবর্তী এলাকার বাসিন্দাদের প্রয়োজনে নিরাপদ জায়গায় সরিয়ে নিতেও বলা হয়েছে।

মৎস্যজীবীদের জন্য নির্দেশিকা জারি করেছে আবহাওয়া দফতর। মঙ্গলবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। দীঘা মন্দারমনি সমুদ্র তটে বিনোদন মূলক কাজ এবং খেলাধুলা বন্ধ রাখতে নির্দেশ দেওয়া হয়েছে। পর্যটকদের জন্য সমুদ্রতটে নিষেধাজ্ঞা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments