Thursday, September 29, 2022
Homeদিনহাটালাউ দিয়ে মাস্ক বানিয়েছেন সাহেবগঞ্জ এর বাসিন্দা রঞ্জিত সরকার

লাউ দিয়ে মাস্ক বানিয়েছেন সাহেবগঞ্জ এর বাসিন্দা রঞ্জিত সরকার

মিল্টন সরকারের প্রতিবেদন,সাহেবগঞ্জ:

করোনা কালে মাস্ক এর বিকল্প নেই। করোনা ভাইরাসকে ঠেকাতে সাবধানতা অবলম্বনের সর্বপ্রথম চাবি কাঠি হলো এই মাস্ক এর ব্যবহার। বাজারে বিভিন্ন ধরনের মাস্ক পাওয়া যায়। অনেকের মুখেই আমরা না না ধরনের না না রঙের মাস্ক দেখতে পাই। কিন্তু লাউয়ের মাস্ক কোনদিন পড়েছেন? হ্যা, লাউ দিয়ে ভিন্ন ধরনের মাস্ক বানিয়ে তাক লাগিয়ে দিলেন কোচবিহার দিনহাটা ২নং ব্লকের সাহেবগঞ্জ এর বাসিন্দা রঞ্জিত সরকার। লাউয়ের বস দিয়ে মাস্ক বানিয়েছেন তিনি এবং সেটা পড়েই তিনি চলাফেরা করেন। যদিও এই ধরণের মাস্কের কার্যকারী কতটা সেটা হয়তো জানা নেই রঞ্জিতবাবুর তবে ভিন্ন ধরনের মাস্ক বানিয়ে এবং তা ব্যবহার করে সকলকে তাক লাগিয়ে দিয়েছেন তিনি।

রাস্তাঘাটে চলাফেরায় অনেকেই তার দিকে অবাক হয়ে তাকিয়ে থাকেন, অনেকে আবার ঠাট্টা করেন কিন্তু তাতে কোন কিছু মনে করেন না তিনি। রঞ্জিতবাবু পেশায় একজন ঝালাইয়ের মিস্ত্রি, সাহেবগঞ্জ এই তাই তার দোকান রয়েছে। তবে নিজস্ব দক্ষতায় তিনি বিভিন্ন জিনিস তৈরি করে রেখেছেন। যেমন লাউয়ের বস দিয়ে হেলমেট, ব্যাগ, বাঁশ দিয়ে তৈরি বিভিন্ন ধরনের কারুকার্য, বন্দুক এবং আরও অনেক কিছু তৈরি করেছেন। সাহেব গঞ্জ এর একটি বিলের মাঝে নিজস্ব চিন্তায় একটি বৈকুণ্ঠধামও তৈরি করেছেন। ছোট সেই বিলের মাঝে কলার ভেলা অথবা থার্মোকলের ছোট নৌকা বানিয়ে পারাপার করেন।

লাউ দিয়ে মাস্ক বানিয়েছেন সাহেবগঞ্জ এর বাসিন্দা রঞ্জিত সরকার

হাতের কাজে সাহেবগঞ্জ এলাকায় ব্যাপক নামডাক রঞ্জিতবাবুর। অনেকেই তাঁকে বাহবা দেন, প্রশংসা করেন এবং প্রয়োজনে ডাকেন। তবে করোনা আবহের মধ্যে ভিন্ন ধরনের মাস্ক বানিয়ে তাক লাগিয়ে দিয়েছেন সাহেবগঞ্জ হস্তশিল্পী রঞ্জিত সরকার । যদিও এই মাস্ক এর কার্যকারিতা নিয়ে প্রশ্ন থাকছেই তবে তার এই শিল্প সত্তাকে কুর্নিশ জানাতেই হয়।

More News- রথ যাত্রা ই রথের রশিতে টান দিলেন শুভেন্দু অধিকারী

There is no substitute for a mask in Corona Kale. The first key to preventing coronavirus is to use this mask. There are different types of masks available in the market. In the face of many we see neither the type nor the color mask. But have you ever worn Lauer’s mask? Yes, Ranjit Sarkar, a resident of Sahebganj, Block 2, Dinhata, Kochbihar, made a different kind of mask with pumpkin and put it on the shelf.

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments