Monday, August 15, 2022
Homeদেশলস্করের জঙ্গি বিজেপির সক্রিয় কর্মী ছিলেন, কাশ্মীরে হাতেনাতে পাকড়াও করল গ্রামবাসীরা

লস্করের জঙ্গি বিজেপির সক্রিয় কর্মী ছিলেন, কাশ্মীরে হাতেনাতে পাকড়াও করল গ্রামবাসীরা

কাশ্মীরের (Kashmir) গ্রামবাসীদের ক্রিয়া-কলাপে আপ্লুত সরকার। লস্কর-ই-তইবার জঙ্গিকে (Terrorist) ধরে আটকে করে রাখে গ্রামবাসীরা। তাদের কাছ থেকে উদ্ধার করেছে প্রচুর পরিমাণে অস্ত্রশস্ত্র (Terror)। এই ঘটনায় গ্রামবাসীদের ৫ লক্ষ টাকার আর্থিক পুরস্কার ঘোষণা করল জম্মু-কাশ্মীরের উপরাজ্যপাল মনোজ সিনহা।

উপত্যকায় বেশ কিছুদিন ধরেই জঙ্গি দমন করতে বড়সড় উদ্যোগ নিয়েছে বাহিনী। আর সেই উদ্যোগে প্রশাসনের সঙ্গে হাত মিলিয়ে সহযোগিতার আশ্বাসও দিয়েছেন গ্রামবাসীরা। তারই প্রমাণ মিলল এবার। মেষপালক সেজে গ্রামে ঢুকেছিল লস্কর-ই-তইবার দুই জঙ্গি। কিন্তু অচেনা ব্যক্তিদের হাবভাব দেখে সন্দেহ জাগে গ্রামবাসীদের। দুই ব্যক্তির জিনিসপত্র তল্লাশি করা হয়। তখনই তাঁদের কাছ থেকে দু’টি একে-৪৭ রাইফেল, সাতটি গ্রেনেড ও একটি পিস্তল উদ্ধার করেন স্থানীয়রা।

কাশ্মীরের তাস্কান গ্রামের বাসিন্দারা হাতে ধরা পড়া ২ জঙ্গির নাম হল যথাক্রমে তালিব হুসেন এবং ফৈজল আহমেদ দার। তালিব হুসেনকে ধরার জন্য কাশ্মীর পুলিশের তরফ থেকে আগেই হুলিয়া ঘোষণা করা হয়েছিল। কাশ্মীরের রেইসি জেলায় আইইডি বিস্ফোরণে হাত ছিল তাঁর। এছাড়াও এই তালিব হুসেন একসময় জম্মু-কাশ্মীরের বিজেপির সদস্য ছিল। উপত্যকার বিজেপির সংখ্যালঘু মোর্চার সদস্য ছিল সে। এই তালিবের সঙ্গে জম্মু কাশ্মীরের বিজেপি প্রেসিডেন্ট রবিন্দর রায়নার বেশ কিছু ছবিও পাওয়া গিয়েছে।

লস্করের এই দুই জঙ্গিকে গ্রামবাসীরা হাতেনাতে ধরায় অত্যন্ত খুশি জম্মু-কাশ্মীর সরকার ইতিমধ্যেই উপমুখ্যমন্ত্রী মনোজ সিনহা টুইট করে জানিয়েছেন, ‘তাস্কান গ্রামের মানুষদের এই সাহসিকতাকে স্যালুট জানাই। দুজন মোস্ট ওয়ান্টেড জঙ্গিকে আটক করতে সফল হয়েছেন তাঁরা। গ্রামবাসীদের এই সাহসিকতার জন্য পাঁচ লক্ষ টাকা আর্থিক পুরস্কার ঘোষণা করছে কাশ্মীর সরকার।’

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments