Monday, August 15, 2022
Homeরাজনীতি"রাজ্যে গণতন্ত্রকে হাস্যকর পর্যায়ে নিয়ে যাওয়া হয়েছে।" বললেন সুকান্ত মজুমদার

“রাজ্যে গণতন্ত্রকে হাস্যকর পর্যায়ে নিয়ে যাওয়া হয়েছে।” বললেন সুকান্ত মজুমদার

পুরভোটে ‘অশান্তি হয়েছে’, শনিবার সন্ধ্যায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনটাই দাবি করলেন BJP-র রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তিনি বলেন, “রাজ্যে গণতন্ত্রকে হাস্যকর পর্যায়ে নিয়ে যাওয়া হয়েছে।” এদিন তৃণমূলকে তীব্র আক্রমণ করেন সুকান্ত।

পুরভোট নিয়ে সুকান্ত মজুমদার
রাজ্যের চার পুরসভার ভোট প্রসঙ্গে তিনি বলেন, “BJP-র উপর হামলা হয়েছে। পাশাপাশি কিছু কিছু জায়গায় অন্যান্য বিরোধী দলের উপরেও হামলা হয়েছে। কিন্তু, যেহেতু BJP মূল প্রতিপক্ষ, তাই আমাদের দলকে বেশি টার্গেট করা হয়েছে। অগ্নিমিত্রা পলকে গৃহবন্দি করা হয়েছে।” দুই-চারটি ওয়ার্ড বাদ দিয়ে শিলিগুড়িতে মোটের উপর শান্তিপূর্ণ ভোট হয়েছে বলে জানান সুকান্ত মজুমদার। তবে অন্যান্য় পুরসভায় অশান্তির অভিযোগ তোলেন তিনি। তাঁর কথায়, “আসানসোল, বিধাননগর প্রত্যেক জায়গায় ভোটের নামে প্রহসন হয়েছে।”

দ্বিজেন মুখোপাধ্যায়ের নামে ভোট পড়ার অভিযোগ প্রসঙ্গে সুকান্ত…
শনিবার অভিযোগ ওঠে বিধানগরে প্রয়াত গায়ক দ্বিজেন মুখোপাধ্যায়ের নামে ভোট পড়েছে। যদিও ৩৩ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী বাণীব্রত বন্দ্যোপাধ্য়ায় এই যাবতীয় অভিযোগ খারিজ করে দিয়েছেন। তাঁর কথায়, “শান্তিপূর্ণ ভোট হয়েছে।” কিন্তু, এই নিয়ে সুর চড়াতে শোনা যায় রাজ্য BJP সভাপতিকে। কটাক্ষের সুরে তিনি বলেন, “তৃণমূল কংগ্রেসের কর্মীরা পাড়ার দ্বিজেন কাকা আর দ্বিজেন মুখোপাধ্যায়ের মধ্যে পার্থক্য বোঝেন না। ভাগ্যিস রবীন্দ্রনাথ ঠাকুরের নাম ভোটার তালিকায় নেই। থাকলে তাঁর নামেও ভোট পড়ে যেত।”

তবে কি পুনর্নির্বাচনের দাবি জানাতে চলেছে BJP?
এই প্রসঙ্গে সুকান্ত মজুমদার বলেন, “পুরভোটে অশান্তি নিয়ে আদালতে যাওয়া হবে কিনা তা নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। ভবিষ্যতে এই বিষয়ে সিদ্ধান্ত নেবে দল।” তিনি আরও বলেন, “তৃণমূলে অন্তর্দ্বন্দ্ব চলছে। আজ তা প্রশমিত করার চেষ্টা হয়েছে বলে শুনেছি।“ উল্লেখ্য, বিধাননগর পুরসভা নির্বাচনে অশান্তির অভিযোগ তুলে সরব হয়েছে রাজ্য BJP নেতৃত্বের একাংশ। কিন্তু, সেই যাবতীয় অভিযোগ খারিজ করে দিয়েছে তৃণমূল। রাজ্য শাসকদলের তরফে স্পষ্ট জানানো হয়েছে, শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে। এবার নির্বাচনে অশান্তি হয়েছে এই দাবিতে সুর চড়িয়েছেন সুকান্ত মজুমদারও। বিধাননগর পুরভোটে কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট করানোর দাবি জানিয়েছিল BJP। এদিন এই প্রসঙ্গ টানেন সুকান্ত।

পশ্চিমবঙ্গের আরও খবরের জন্য। প্রতি মুহূর্তে খবরের আপডেটের জন্য চোখ রাখুন

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments