Friday, May 20, 2022
Homeআলিপুরদুয়াররাজ্যের সেরা স্কুলের তালিকায় আলিপুরদুয়ার ম্যাক উইলিয়াম উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়

রাজ্যের সেরা স্কুলের তালিকায় আলিপুরদুয়ার ম্যাক উইলিয়াম উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়

মিল্টন সরকার:
রাজ্যের সেরা স্কুলের তালিকায় জায়গা করে নিল আলিপুরদুয়ার জেলার অন্যতম প্রাচীন ম্যাক উইলিয়াম উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়। রাজ্যের প্রকাশিত সেরা স্কুলের যে তালিকা প্রকাশ হয়েছে তারমধ্যে আছে আলিপুরদুয়ারের এই বিদ্যালয়ের নাম। এই সংবাদ ছড়িয়ে পড়তেই বিদ্যালয়ের প্রাক্তন থেকে বর্তমান ছাত্র-ছাত্রী শিক্ষক-শিক্ষিকা শিক্ষা কর্মীদের মধ্যে খুশির হাওয়া বইছে। ১৯৩৭ সালে এই বিদ্যালয়ের পথ চলা শুরু হয় পরাধীন ভারতবর্ষের তৎকালীন ইংরেজ মহকুমাশাসক ফিলিপ নরম্যান ম্যাক উইলিয়াম বিশিষ্ট শিক্ষাবিদ সমাজ সংস্কারক নীলকান্ত মুখার্জির প্রচেষ্টায় বিদ্যালয় গড়ে উঠেছিল। জেলার অত্যন্ত স্বনামধন্য এই বিদ্যালয় থেকে বহু কৃতি ছাত্র-ছাত্রী দেশের গন্ডি ছাড়িয়ে বিদেশে আছেন। প্রতি বছরই মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকে ভালো ফল করে আসছে এই বিদ্যালয়। ধারাবাহিকভাবে সাফল্যের পাশাপাশি রাজ্যের মধ্যে জেলার নাম সেরা বিদ্যালয়ের তালিকায় উঠে আসায় অত্যন্ত খুশী জেলাবাসীও।

এ বিষয়ে প্রধান শিক্ষক সুধাংশু বিশ্বাস বলেন, এই সাফল্যে আমি অত্যন্ত খুশি। বিদ্যালয়ের ছাত্র ছাত্রী এবং শিক্ষকমন্ডলীর সকলের সহযোগিতায় আমরা এই সাফল্য অর্জন করতে পেরেছি। আমাদের দায়িত্ব আরো বেড়ে গেল।

বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র বর্তমানে দন্ত চিকিৎসক রিতম চক্রবর্তী বলেন, এই খবর শুনে খুবই খুশি হয়েছি। বিদ্যালয় এর সঙ্গে জড়িয়ে আছে বহু স্মৃতি। রাজ্যের সেরা ১১ টি স্কুলের মধ্যে আমাদের বিদ্যালয় স্থান পেয়েছে এটা অত্যন্ত আনন্দের। আগামী দিনে বিদ্যালয়ের আরো সাফল্য কামনা করি।

বিদ্যালয়ের শিক্ষক সুব্রত মুখার্জি এ প্রসঙ্গে বলেন, একসময় এই বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র এখন এই বিদ্যালয়ে শিক্ষকতা করছি। এটা আমার কাছে গর্বের বিষয়। বিদ্যালয়ের এরূপ সাফল্যে আমি অত্যন্ত খুশি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments