টি-টোয়েন্টিতে ভারতের দলের নাম ঘোষণা হয়ে যাবার পর তারা কি জার্সি পড়ে নামবে সেই প্রশ্ন সকলের মনে উঁকি দিচ্ছিল। অবশেষে প্রকাশ্যে আনল জার্সি স্পনসরকারী সংস্থা। ইনস্টাগ্রামে একটি ভিডিয়োর মাধ্যমে বিশ্বকাপে ভারতের জার্সি প্রকাশ্যে আনা হয়েছে। আর তাতেই শুরু হয়েছে বিতর্ক।

তবে সমর্থকদের দাবি সময়ের আগেই জার্সি ফাঁস হয়ে গিয়েছে। সামাজিক মাধ্যমে রবিবার থেকেই একাধিক ছবি ঘুরে বেরিয়েছে জার্সির। অনেকেই এটিকে বিশ্বকাপের জার্সি হিসেবে মেনে নিয়েছে। সোমবার আসল জার্সি প্রকাশ্যে আসায় দেখা গিয়েছে, ভাইরাল হওয়া জার্সির সঙ্গে অমিল প্রায় নেই।

ভারতীয় জার্সিতে এবার এই গেরুয়ার ছাপ রয়েছে। ভারতীয় জার্সিতে গেরুয়া রং নিয়ে ২০১৯ বিশ্বকাপে বিতর্ক পিছু ছাড়েনি। গেরুয়া করণ রাজনীতি আনা হয়েছে বলে অভিযোগ করেছিল অনেকেই। এবারও সেই গেরুয়া রং জার্সিতে আসতেই বিতর্ক দানা বেধেছে। জার্সিতে দুহাতে গেরুয়া রঙ। জার্সির পাশেও গেরুয়া রঙের বর্ডার। হাতে সাদা রংয়ের তিনটি স্ট্রাইপ রয়েছে। কলারটি ‘ভি’ আকৃতির। সেখান গেরুয়া এবং নীল রং মেশানো রয়েছে। জার্সির সামনে ‘ইন্ডিয়া’ লেখাটিও গেরুয়া রংয়ে। হাতার একদম শেষের দিকে নীল রংয়ের ছাপ রয়েছে।

অনেকেই এই জার্সির সঙ্গে ২০১৯ বিশ্বকাপের জার্সির মিল খুঁজে পেয়েছেন। সে বারও একই রকম জার্সি হয়েছিল। তবে নকশা একটু আলাদা ছিল। সে বারও জার্সির পিঠেও গেরুয়া রং ছিল। কিন্তু এ বার পিছনের দিকটা নীল রংয়ের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *