দিল্লি

নয়া দিল্লিতে আজ তৃতীয় সন্ত্রাসবিরোধী সম্মেলনের উদ্বোধন করলেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এছাড়াও উপস্থিত ছিলেন ডেপুটি নিশীথ প্রামাণিক। সন্ত্রাসবাদ মোকাবেলায় ভারতের প্রতিশ্রুতি জোরদার হয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বৃহস্পতিবার নয়াদিল্লিতে তৃতীয় ‘সন্ত্রাস বিরোধী সম্মেলনের’ উদ্বোধন করলেন। ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি তথা এনআইএ দ্বারা আয়োজিত এই সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রীকে সন্ত্রাসবিরোধী স্কোয়াডের (এটিএস), রাজ্য পুলিশের মহাপরিচালক ডিজিপি এবং গোয়েন্দা ব্যুরোর প্রধানদের সাথে আলোচনা করতে দেখা যায়। উপস্থিত ছিলেন অমিত শাহের ডেপুটি তথা কোচবিহারের সাংসদ, কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক।
সম্মেলনে অংশগ্রহণকারীরা সন্ত্রাসের তদন্ত, সন্ত্রাসে অর্থায়নের প্রবণতা এবং প্রতিরোধমূলক ব্যবস্থা এবং অন্যান্যদের মধ্যে গোয়েন্দা কৌশল নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা সারেন।

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, নরেন্দ্র মোদি সরকার ভারত থেকে সন্ত্রাসবাদের মূল উৎপাটন করতে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ এবং এর জন্য জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। মনিপুর এবং জম্মু কাশ্মীরে সাম্প্রতিক খানিস্তানি সন্ত্রাসী কার্যকলাপ এবং চলমান গোলযোগের পরিপ্রেক্ষিতে এই সম্মেলন হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *