Thursday, September 29, 2022
HomeBreaking newsখোঁজ মিলল নেপালে হারিয়ে যাওয়া বিমানের ধ্বংসাবশেষের,সকল যাত্রীর মৃত্যুর আশঙ্কা

খোঁজ মিলল নেপালে হারিয়ে যাওয়া বিমানের ধ্বংসাবশেষের,সকল যাত্রীর মৃত্যুর আশঙ্কা

খোঁজ মিলল নেপালে হারিয়ে যাওয়া বিমানের ধ্বংসাবশেষের। রবিবার সকালে ২২ জন যাত্রী নিয়ে পোখরা থেকে জমসম যাওয়ার পথে নিখোঁজ হয়ে গিয়েছিল বিমানটি। দুপুর নাগাদ মুস্তাঙ্গের লার্জুঙ্গে উদ্ধার হয় বিমানটির ধ্বংসাবশেষ। বিমানটি চিহ্নিত করা সম্ভব হলেও এখনও উদ্ধারকারী দল পাঠানো যায়নি। খারাপ আবহাওয়ার কারণে লার্জুঙ্গে নামানো যাচ্ছে না হেলিকপ্টার। সেনাবাহিনীদের অনুমান, বিমানের কোনও যাত্রীই সম্ভবত বেঁচে নেই। হেলিকপ্টারের বদলে পায়ে হেঁটে উদ্ধারকাজে রওনা দিয়েছে উদ্ধারকারী দল।

নেপালের অসামরিক বিমান চলাচল মন্ত্রকের তরফে একটি যোগাযোগ নম্বর দেওয়া হয়েছে। নিখোঁজদের বাড়ির লোকেরা সেই নম্বরে যোগাযোগ করতে পারেন। নেপালের দূতাবাস ওই যাত্রীদের পরিবারের সঙ্গে যোগাযোগ রাখছে।

রবিবার সকালে নেপালের আকাশ থেকে উধাও হয়ে যায় একটি বিমান। নেপাল এয়ারপোর্টস অথোরিটি সূত্রে খবর, তারা এয়ারের 9 NAET  টুইন ইঞ্জিন বিমানটি ২২ জন যাত্রী নিয়ে পোখরা থেকে জমসমের দিকে যাওয়ার সময়েই নিখোঁজ হয়ে যায়। সকাল ৯টা ৫৫ মিনিটের পর আর খোঁজ মেলেনি বিমানটির। জানা গিয়েছে, জমসমের ঘাসা নামক একটি জায়গায় বিকট শব্দ শোনা গিয়েছিল। তারপরই বিমানটি ভেঙে পড়েছে বলে আশঙ্কা করেন নেপালের সেনাবাহিনী।

সেনাবাহিনীর এমআই-১৭ হেলিকপ্টার মুস্তাঙ্গের উদ্দেশে পাঠানো হয়। যে জায়গাটিতে শেষবার ওই নিখোঁজ বিমানের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়েছিল, সেই অঞ্চলেই পাঠানো হয় হেলিকপ্টারটিকে। এছাড়াও স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে পোখরা ও মুস্তাঙ্গ থেকে দুটি হেলিকপ্টার পাঠানো হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments