Saturday, May 25, 2024
Homeরাজ্যউত্তেজনাপূর্ণ লড়াইয়ে ফাইনালিস্ট ভারতকে হারিয়ে এশিয়া কাপ শেষ করলো বাংলাদেশ

উত্তেজনাপূর্ণ লড়াইয়ে ফাইনালিস্ট ভারতকে হারিয়ে এশিয়া কাপ শেষ করলো বাংলাদেশ

সুপার ফোরের শেষ ম্যাচে শ্বাসরুদ্ধকর দ্বৈরথে টিম ইন্ডিয়াকে ৬ রানে হারিয়েছে টাইগাররা।

এশিয়া কাপে নিজেদের শেষ ম্যাচে ভারতের বিপক্ষে ছয় রানে জিতলো বাংলাদেশ। এই জয়ের মধ্য দিয়ে ১১ বছর পর ভারতকে হারালো বাংলাদেশ।

শেষ ওভারে টাইগারদের প্রয়োজন ছিল এক উইকেট, আর ভারতের দরকার ছিল ছয় বলে ১২ রানের। আগেই দুই উইকেট নিয়ে অভিষেক রাঙানো তানজিম হাসান সাকিব প্রথম তিন বলই ডট দেন। পরের পরে চার মেরে খেলায় ফেরে ভারত। কিন্তু শেষ ওভারের পঞ্চম বলে দুই রান নিতে গিয়ে রান আউট হন সামি। 

ভারতে পক্ষে সর্বোচ্চ রান করেছেন শুভমন গিল ১২১ ও আকসার প্যাটেল ৪২। বাংলাদেশের বোলার মধ্যে মুস্তাফিজুর তিনটি, তানজিম, মাহাদি দুটি করে এবং সাকিব ও মিরাজ নিয়েছেন একটি করে উইকেট।

ভারত ও বাংলাদেশ ক্রিকেট মাঠে নামলেই হয় হাড্ডাহাড্ডি লড়াই। জয়ের সুবাস পেতে গিয়েও শেষমেশ হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় বাংলাদেশকে। তীরে গিয়ে ডোবে তরী। এবার আর তেমন কিছু হলো না। দারুণ উত্তেজনাপূর্ণ লড়াইয়ে এবারের ফাইনালিস্ট ভারতকে হারিয়ে এশিয়া কাপ শেষ করলো বাংলাদেশ। ১১ বছর পর এশিয়া কাপে প্রথমবার ভারতের বিপক্ষে জিতলো তারা। এর আগে ২০১২ সালে শেষবার ভারতকে হারায় তারা।

শুবমান গিলকে ১২১ রানে বিদায় করার পর ভারত চাপ কাটিয়ে ওঠে অক্ষর প্যাটেলের ব্যাটে। তার আগ্রাসী ব্যাটিংয়ে ভারত আবারও বাংলাদেশকে হতাশায় ভাসাতে বসেছিল। কিন্তু মোস্তাফিজুর রহমান তার শেষ ওভারে জোড়া আঘাত হেনে দারুণ অবস্থানে নেন বাংলাদেশকে। শেষ ওভারে ১২ রান দরকার ছিল ভারতের। বাংলাদেশের লাগতো এক উইকেট। পুরো ম্যাচে দারুণ বোলিং করা তানজিম হাসান সাকিব শেষ ওভারে চমৎকার বোলিংয়ে সেই রান ডিফেন্ড করেন। প্রথম তিন বলে ডট দেন। চতুর্থ বলে চার মেরে মোহাম্মদ শামি উত্তেজনা ছড়ান। পঞ্চম বলে দুটি রান নিতে গিয়ে তানজিদ হাসান তামিমের থ্রোতে লিটন দাস স্টাম্প ভেঙে দিলে তিনি রান আউট হন। ২৫৯ রানে গুটিয়ে যায় ভারত। বাংলাদেশ জেতে ৬ রানে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments