Monday, February 6, 2023
Homeদিনহাটাআবাস যোজনার বিতর্ক যেন পিছু ছাড়ছে না, ফের উত্তাল কোচবিহারের দিনহাটা

আবাস যোজনার বিতর্ক যেন পিছু ছাড়ছে না, ফের উত্তাল কোচবিহারের দিনহাটা

আবাস যোজনার বিতর্ক যেন পিছু ছারছে না। ফের উত্তাল হল দিনহাটার। টাকার বিনিময়ে আবাস যোজনার ঘর পাইয়ে দেবার জন্যে তালিকায় নাম তোলার অভিযোগে দিনহাটায় ১ নম্বর ব্লকের বি আই ও-র অফিসে বিক্ষোভ, ভাঙচুর এবং তালা ঝুঁলিয়ে দেওয়ার অভিযোগ উঠল দিনহাটা 1 নম্বর পঞ্চায়েত সমিতির সদস্যদের বিরুদ্ধে। শুক্রবার এই ঘটনাটি ঘটে। দিনহাটা 1 নম্বর পঞ্চায়েত সমিতির সভাপতি মফিজুল হকের নেতৃত্বে এই বিক্ষোভ ভাঙচুর ও তালা ঝুঁলিয়ে দেবার অভিযোগ ওঠে। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। ব্লকের বিডিও মদনমোহন মূর্মু উভয়পক্ষকে নিয়ে তড়িঘড়ি বৈঠকে বসেন। বৈঠক শেষে বিডিও মদনমোহন মুর্মু বলেন, আবাস যোজনার ঘর নিয়ে যে সমস্যার সৃষ্টি হয়েছে তা মিটে গিয়েছে। গ্রাম উন্নয়নের ক্ষেত্রে ব্লক প্রশাসন ও পঞ্চায়েত সমিতির জনপ্রতিনিধিদের মধ্যে যে সমন্বয় থাকার কথা তা দিনহাটায় 1 নম্বর ব্লকে নেই এমনটাই অভিযোগ উঠেছে।

ঘটনার বিবরণে জানা গিয়েছে, দিনহাটা 1 নম্বর ব্লকের বিভিন্ন গ্রাম পঞ্চায়েতে প্রধানমন্ত্রী আবাস যোজনার তালিকা তৈরি হচ্ছে। সেই তালিকাতে দিনহাটায় 1 নম্বর ব্লকের বি আই ও সুকল্যাণ ভট্টাচার্য অর্থের বিনিময়ে নাম এন্ট্রি করছেন বলে অভিযোগ। এই অভিযোগ তুলে এদিন পঞ্চায়েত সমিতির সভাপতি মফিজুল হকের নেতৃত্বে একদল পঞ্চায়েত সমিতির সদস্য অফিসে যান, সেখানে বিক্ষোভ দেখাতে শুরু করেন। পাশাপাশি তারা সেখানে ভাঙচুর ও তালা ঝুঁলিয়ে দেন বলে অভিযোগ। খবর পেয়ে পুলিশ ঘটনার স্থলে ছুটে যায় এবং পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।
এ বিষয়ে পঞ্চায়েত সমিতির সভাপতি মফিজুল হক বলেন, ব্লকের বি আই ও সুকল্যাণ ভট্টাচার্য প্রতিটি বেনিফিশারির কাছ থেকে পাঁচ হাজার করে টাকা নিয়ে তালিকায় নাম ঢুকিয়ে দিচ্ছেন। এটা চলতে পারেনা। এই ঘটনার প্রতিবাদ জানাতেই বিআইও অফিসে গিয়েছিলাম।
যদিও অভিযুক্ত বিআইও সুকল্যাণ ভট্টাচার্য এ বিষয়ে কোন মন্তব্য করতে চাননি। তিনি বলেন, এ বিষয়ে যা বলার বিডিও বলবেন।
এদিকে ঘটনার পর বিডিও মদনমোহন মুর্মু তড়িঘড়ি উভয়পক্ষকে নিয়ে বৈঠকে বসেন। বৈঠক শেষে বিডিও বলেন, আবাস যোজনার ঘরের তালিকা নিয়ে যে সমস্যার সৃষ্টি হয়েছে তা আলোচনার মধ্য দিয়ে মিটে গিয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments