সদ্যই অবসর ঘোষণা করেছেন। অবসর ঘোষণার সময় যে বার্তা দিয়েছিলেন তাতেই ইঙ্গিত ছিল। এবার সেই ইঙ্গিত আরও স্পষ্ট করে দিলেন মিতালি রাজ (Mithali Raj)। আগামী দিনে ক্রিকেট প্রশাসনে আসতে চান টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ক। বিসিসিআইয়ের বড় কোনও পদে আসাটাই টার্গেট তাঁর।

অবসরের পরও যে তিনি ক্রিকেটের সঙ্গেই যুক্ত থাকতে চান, সেটা অবসর ঘোষণার বার্তাতেই জানিয়ে দিয়েছিলেন মিতালি। তাঁর বক্তব্য ছিল, “ক্রিকেটকে ভালবাসি। তাই অবসর নিলেও মহিলা ক্রিকেটের উন্নতির স্বার্থে এই খেলার সঙ্গে জড়িত থাকতে চাই।” প্রথমে অনেকের ধারণা হয়েছিল ভারতীয় ক্রিকেটের (Indian Cricket) এই কিংবদন্তি হয়তো আগামী দিনে কোচ কিংবা মেন্টর হয়ে ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকতে চাইছেন। কিন্তু মিতালি এদিন কার্যত জানিয়ে দিলেন, তিনি ক্রিকেট প্রশাসনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

প্রাক্তন ভারত অধিনায়ক বৃহস্পতিবার বলেন,”সুযোগ পেলে আমি ক্রিকেট প্রশাসনে যুক্ত হতে চাই। এতগুলো বছর ক্রিকেট খেলে যে অভিজ্ঞতা আমি অর্জন করেছি, সেটা প্রশাসনের সঙ্গে যুক্ত হলে কাজে লাগাতে পারব বলেই মনে হয়।” মিতালির যুক্তি, বোর্ডের কোনও না কোনও শীর্ষপদে মহিলার থাকা উচিত। কারণ মেয়েরাই মেয়েদের ক্রিকেটকে সবচেয়ে ভাল বোঝেন। উদাহরণ হিসাবে অস্ট্রেলিয়ার বেলিন্দা ক্লার্ক এবং ইংল্যান্ডের ক্লের কোনরের কথা মনে করিয়েছেন মিতালি। তিনি বলছেন, “আমি নিশ্চিত সুযোগ পেলে মহিলাদের ক্রিকেট প্রশাসনে গিয়ে আমি ভাল কাজ করতে পারব।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *