Thursday, July 7, 2022
Homeনিউজ ডেস্কঅষ্টমী থেকেই বৃষ্টিতে এই জেলা গুলি ভিজতে চলেছে, পড়ুন

অষ্টমী থেকেই বৃষ্টিতে এই জেলা গুলি ভিজতে চলেছে, পড়ুন

নিউজ ডেস্কঃ
আকাশ ছিল মেঘমুক্ত, সপ্তমী কেটেছে ভালোই ভালোই। কিন্তু, অষ্টমীতে বৃষ্টিপাতের ভ্রুকুটি! আজ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বেশ কয়েকটি জেলায়। নবমীতে বাড়তে পারে বৃষ্টি, জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। গত কয়েক সপ্তাহে নিম্নচাপের জেরে রাজ্যের একাধিক জেলায় টানা বৃষ্টিপাত হয়েছে। পুজোর সময়ও কি বৃষ্টিপাতের জেরে ভোগান্তি পোহাতে হবে সাধারণ মানুষকে? উঠছিল এই প্রশ্ন। প্রাথমিকভাবে হাওয়া অফিস জানিয়েছিল পুজোর সময় বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। কিন্তু, এরপরেই উত্তর আন্দামান সাগরে তৈরি হওয়া একটি ঘূর্ণাবর্তের জেরে পরিস্থিতি বদলে যায়। অষ্টমী থেকেই রাজ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা তৈরি হয়। নবমী-দশমী বাড়বে বৃষ্টি।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, পূর্ব-মধ্য বঙ্গোপসাগর এবং সংলগ্ন আন্দামানের উপর একটি নিম্নচাপ তৈরি হতে পারে। যা এগিয়ে যাবে উত্তর পশ্চিম দিকে এবং ১৫ তারিখ ওডিশা এবং অন্ধ্র উপকূলে প্রবেশ করার সম্ভাবনা রয়েছে। আর এর জেরেই অষ্টমী থেকে দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে বৃষ্টি শুরু হবে। এদিন হালকা বৃষ্টিপাত হতে পারে হাওড়া, হুগলি, নদিয়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা। অন্যান্য জেলাগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনা কম।

নবমী থেকে বাড়বে বৃষ্টিপাত। এদিন বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কলকাতাতেও। নবমীর দিন কলকাতা, হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর এবং দুই ২৪ পরগনাতে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে অন্যান্য জেলাগুলিতে আকাশ থাকবে মেঘমুক্ত, সম্ভাবনা নেই বৃষ্টিপাতের। দশমীতে দক্ষিণবঙ্গ জুড়ে দফায় দফায় বৃষ্টিপাতের পূর্বাভাস। কলকাতা, হাওড়া, হুগলি,পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতেও বৃষ্টিপাতের সম্ভাবনা। এদিকে দক্ষিণবঙ্গ ভিজলেও উত্তরবঙ্গের আকাশ থাকবে মেঘমুক্ত।

তথ্যসূত্র, এই সময়

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments